http://www.minijobz.com/
Home » » পে পার ডাউনলোড বা পিডিডি কি ? কিভাবে পিডিডি সাইট থেকে ইনকাম করা যায় ?

পে পার ডাউনলোড বা পিডিডি কি ? কিভাবে পিডিডি সাইট থেকে ইনকাম করা যায় ?


pay per download


যারা ফ্রিল্যান্সিং করেন, তারা অনেক মোটা অঙ্কের আয় করেন কারন তারা কাজ জানেন। ফ্রিল্যান্সিং করতে হলে ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, সফটওয়ার ডেভেলপমেন্ট ইত্যাদী সম্পর্কে অনেক জ্ঞ্যান লাগে এবং তারাই এতে সফল হন যাদের এই সম্পর্কে অভিজ্ঞতা রয়েছে। কিন্তু সবাই সব বিষয় জানেন না; তাই বলে কি তারা আয় করতে পারবেন না? অবশ্যই পারবেন। সে জন্য রয়েছে অনেক বিকল্প পদ্ধতি যাতে আপনি প্রতি মাসেই মোটা অঙ্কের টাকা আয় করতে পারেন যদি সত্যি আপনি আয় করতে চান!

আজ আমি আপনাদের কে এমন একটি অনলাইন আয়ের কথা বলবো যা থেকে খুব সহজেই তেমন কোনো পরিশ্রম ছাড়াই মোটামুটি ভালো টাকা ইনকাম করতে পারবেন। এখানে তেমন কোনো পরিশ্রম করা লাগবে না। দরকার নেই কোনো বিষয়ে এক্সপার্ট হওয়ার। আপনি যদি ফেসবুকের মতো সাইটে ছবি আপলোড করতে পারেন তাহলেই আপনি এই সাইটের মাধ্যমে আয় করতে পারবেন। অন লাইনে আয়ের আলোচ্য পদ্ধতিটি হচ্ছে পে পার ডাউনলোড বা পিপিডি। পিপিডি বা পে পার ডাউনলোড হচ্ছে ফাইল শেয়ারিং এর মাধ্যমে আয়ের উপায়। 

পে পার ডাউনলোড (পিডিডি) কী?

পিপিডি বা পে পার ডাউনলোড এফিলিয়েট মার্কেটিং-এ খুব টপ একটি বিষয়। যারা এফিলিয়েট নিয়ে কাজ করতে আগ্রহী শুরুতে তাদের পছন্দের তালিকার শীর্ষে থাকে পিপিডি। অর্থাৎ যারা এফিলিয়েট নিয়ে মাত্র কাজ শুরু করতে চাচ্ছেন বা যাচ্ছেন তাদের জন্য পিপিডি চমৎকার একটি পদ্ধতি। কারণ এখানে সফল হওয়ার সম্ভাবনা ১০০% এবং খুব সহজেই কাজ করা যায়। কোনোরকম পূর্ব অভিজ্ঞতা বা কাজ না জানলেও আপনি পিপিডি নিয়ে কাজ করতে পারবেন। 
 
কীভাবে কাজ করে পিপিডি?

শুরুতে যে কোন একটি পে পার ডাউনলোড বা পিপিডি সাইট এ একাউন্ট খুলবেন। আপনার পছন্দের কিছু ফাইল আপলোড করবেন। তারপর সেই আপলোডকৃত ফাইলের লিংকটা অনলাইন জগতে তথা: বিভিন্ন ফোরাম, ব্লগ, ফেসবুক, গুগল প্লাস, টুইটার সহ বিভিন্ন সোস্যাল মিডিয়াতে পোস্ট করে ছড়িয়ে দেবেন আগ্রহীদের কাছে। এবার আপনার শেয়ার করা লিংক গুলো থেকে আপনার ফাইলটা যতোবার ডাউনলোড হবে আপনি ততবার টাকা পাবেন। আর এ জন্যই এই পদ্ধতির নাম পে পার ডাউনলোড (Pay Per Download) বা পিপিডি। অর্থাৎ প্রতি ডাউনলোডের জন্যই আপনি টাকা পাবেন।

কেন পিপিডি?

১। কোন বিনিয়োগের দরকার নেই। যেদিন থেকে শুরু করবেন, সেদিন থেকেই আয়।
২। খুব বেশী বা নিয়মিত সময় না দিলেও চলবে। আপনি ব্যস্ত মানুষ হলে পিপিডি হতে পারে আপনার আয়ের মোক্ষম উপায়।
৩। শেয়ার করা ফাইল যতদিন ডাউনলোডের জন্য টিকে থাকবে, ততদিন আয়ও আসতে থাকবে। অনেকটা রিসিডিউল ইনকাম!

কোথায় শুরু করবেন?

পিপিডি’র অনেক বিখ্যাত সাইট আছে। পিডিডি সাইট গুলো সাধারণত ২ ধরনের হয়ে থাকে। কিছু কিছু পিডিডি সাইট ডাউনলোড প্রতি .৩০ ডলার হতে ২০ ডলার বা তারও বেশী পেমেন্ট দিয়ে থাকে। তবে এ সকল সাইটে ডাউলোডকারী একটি অফার পুরন করতে হয়। আবার কিছু কিছু পিডিডি সাইট প্রতি ১০০০ ডাউনলোডের জন্য মাত্র ১০ ডলার থেকে ২৫ ডলার পেমেন্ট দেয়। এ সকল সাইটে ডাউনলোডকোরী কোন প্রকার অফার পুরন ব্যতিত তার কাঙ্খিত ফাইলটি ডাউনলোড করতে পারে। নিম্নে আমি কয়েকটি সাইট এর লিংক দিলাম। প্রতিটি সাইট ই লেজিট সাইট। এরা ঠিকমত পেমেন্ট দেয়। প্রয়োজন শুধু আপনার কাজ করা। 


হাই পেয়িং পে পার ডাউনলোড (পিডিডি) সাইট।

হাই- পেয়িং সাইটগুলোতে কাজ করার মজাই আলাদা। লো-পেইং সাইট এ ১০০০ ডাউনলোডে যে পরিমান আয় হয়। এখানে মাত্র ১০ থেকে ২৫টি ফাইল ডাউনলোড হলেই সেই পরিমান আয় পাওয়া সম্ভব।


১। Share Cash 

Average Payment : Around $1 to $20 Per Download
Payment Method : Payoneer / Payza/ Pexum/ Check etc.
Minimum Payout : 20$


Average Payment : $1,000/1000 Downloads
Payment Method : Paypal / Payoneer / Check 
Minimum Payout : 10$

৩। File Bucks 

Average Payment : $1,000/1000 Downloads
Payment Method : Paypal / Payoneer / Check 
Minimum Payout : 10$ 

৪। Clean Files

Average Payment : Around $1 - $40 depending on the survey
Payment Method : Paypal/ Payoneer/ Check
Minimum Payout : $50

৫। Fire Cash 

Average Payment : Between $0.25 to even several dozen dollars.
Payment Method : Paypal/ Payza/ Wire Transfer
Minimum Payout : $10

লো-পেয়িং পে পার ডাউনলোড (পিডিডি) সাইট।

নিম্নে উল্লেখিত সাইটগুলো সাধারণত প্রতি ১০০০ ডাউনলোডের জন্য ১০ ডলার থেকে ২৫ ডলার পেমেন্ট দিয়ে থাকে। তবে এ সাইটগুলোতে ফাইল ডাউনলোড করতে গ্রাহককে কোন প্রকার অফার বা সার্ভে করতে হয়না। বিধায় এ সকল সাইটে আপলোডকৃত ফাইলগুলো অনেক বেশী ডাউনলোড হয়।


১। Costaction.com
২। Turbobit.Net
৩। Hitfile.Net
৪। serscloud.com
৫। UserCloud.net
৬। Uploads.to
৭। Uploaded.net
৮। Filefactory.com
৯। Depositfiles.com/

কীভাবে শুরু করবেন?

প্রথমে আপনি কিছু ভাল পে পার ডাউনলোড সাইটের এফিলিয়েট মেম্বার হোন। তারপর সেখানে আপনার প্রোফাইল ফুল ফিল করে আপনার পছন্দের ফাইল আপলোড করুন। আপলোড করার পর ঐ ফাইলের লিংকটা ছড়িয়ে দিন আপনার ফেসবুক, টুইটার, গুগল প্লাসসহ নানান সোস্যাল মিডিয়া সাইটে ও বিভিন্ন ফোরামে। এভাবে এক সপ্তাহ কাজ করুন। তারপর ফলাফলের জন্য অপেক্ষা করুন। দেখবেন প্রয়োজনীয় ফাইলটা ডাউনলোড করছে অনেকেই। আর প্রতি ডাউনলোডের জন্যই আপনি টাকা পাবেন। সুতরাং যতো বেশি লিংকটা ছড়াবেন ততই লাভ আপনার।

কীভাবে ফাইল আপলোড করবেন?

যে কোন পিডিডি সাইটে লগিন করার পর বামদিকে এডমিন মেনুগুলো পাবেনফাইলসমেনুতে ক্লিক করেআপলোড ফাইলস”- যানএডবাটনে ক্লিক করে ফাইল সিলেক্ট করুন তারপর আপলোড- ক্লিক করলে আপলোড হতে থাকবেএছাড়াও এফটিপি মাধ্যমেও ফাইল আপলোড করা যায় মোট কথা আপনি একটু চেষ্টা করলেই খুব সহজেই ফাইল আপলোড করতে পারবেন।

আপলোডকৃত ফাইলের লিংক কোথায় পাবেন ?

আপনার ফাইলটি আপলোড করার পর ফাইলের লিংকটি আপনার পেতে হবে মার্কেটিং করার জন্য সেজন্যফাইলসমেনু থেকেম্যানেজ ফাইলস”- যান সেখানে আপনার আপলোডকৃত সবগুলো ফাইলের নাম এবং থাম্বনেইল দেখতে পাবেন যে ফাইলটার লিংক পেতে চান সেটার উপর মাউসের রাইট বাটন ক্লিক করেগেট ইনফো”-তে ক্লিক করলে ফাইলের লিংকটি পাবেন ফাইলের জন্য লিংকটা আপনি প্রমোট করবেন
 
কীভাবে টাকা পাবেন ?

একাধিক মাধ্যমে পে পার ডাউন লোড সাইটগুলো টাকা দিয়ে থাকে। বিভিন্ন পে পার ডাউনলোড সাইট সমূহ ভিন্ন ভিন্ন মাধ্যমে টাকা পেমেন্ট করে থাকে। মোটামুটি পে পার ডাউন লোড সাইটগুলো যে সকল মাধ্যমে টাকা দিয়ে থাকে তা হলো : পেপাল/ পেওনিয়র/ পেইজা/ ব্যাংক ওয়্যার ট্রান্সফার/ চেক ইত্যাদি।

পিপিডি থেকে আয়ের ৪ টিপসঃ

১। এমন ফাইল আপলোডের জন্য বেছে নিন যেগুলোর চহিদা বেশী। জনপ্রিয় ভিডিও, সফটওয়্যার, গেমস, টেমপ্লেট, -বুক ইত্যাদি দিয়ে শুরু করতে পারেন

২। ফাইলহোস্ট বেছে নিবেন কিছু জিনিস যাচাই-বাছাই করে। পুরাতন ফাইলহোস্ট যারা অনেকদিন ধরে পেমেন্ট দিয়ে আসছে তাদের সাথে কাজ করাটা কম ঝুঁকিপূর্ণ। স্ক্যাম সাইটের হাই রেটের লোভে পড়ে সেখানে সময় দিয়ে আখেরে যদি পেমেন্টই না পান তাহলে আপনারই লস। তাই লেজিন সাইন বাছাই করে কাজ করুন।

৩। প্রয়োজন অপরিসীম ধৈর্য। শুরুতে ধৈর্য রাখাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ধীরে ধীরে বিভিন্ন সোস্যাল মিডিয়া এবং ফোরামে লিঙ্ক শেয়ার করতে থাকুন এবং নিজেকে জনপ্রিয় করে তুলুন-ডাউনলোড সংখ্যা ক্রমেই বাড়বে।


৪। USA, UK, CANADA থেকে ডাউনলোডার টার্গেট করুন। বাংলাদেশ থেকে যে পরিমান ডাউনলোডে ২০ ডলার আসবে, ঐ দুইটা দেশ থেকে আসবে ২৫০ ডলার! পার্থক্যটা বিশাল বুঝতেই পারছেন। ঐসব দেশ থেকে ডাউনলোডার পেতে ফাইল শেয়ার করুন ইন্টারন্যাশনাল ফোরামে, বিদেশী ফেসবুক গ্রূপ, গুগল প্লাস এর বিভিন্ন কমিউনিটি তে।

সতর্কতা

অবশ্যই নিজের ফাইল নিজে ডাউনলোড করবেন না আপনি যত চালাকি- করুন না কেন পিডিডি সাইটগুলো আপনাকে ধরে ফেলতে পারবে এবং আপনার একাউন্ট চিরতরে ব্যান করে দেবে তবে আপনি আপনার বন্ধুদের লিংক দিতে পারে ডাউনলোড করার জন্য কিংবা আপনার ফেসবুকে স্ট্যাটাস আকারে দিতে পারেন টুইটারে প্রমোট করতে পারেন এরকম অনেক অনেক মাধ্যম আছে জাস্ট খুঁজে বের করে মার্কেটিং শুরু করুন আর আয় করুন এখন থেকেই


সু-খবর! সু-খবর!! সু-খবর!!! খুব শীঘ্রই পে পার ডাউনলোড বা পিডিডি সাইট নিয়ে কাজ করার বিভিন্ন পদ্ধতি নিয়ে কিছু ই-বুক আপনাদের জন্য শেয়ার করতে যাচ্ছি। ই-বুক গুলোতে পিডিডি নিয়ে কাজ করার বিভিন্ন পদ্ধতি স্টেপ বাই স্টেপ আলোচনা করা হয়েছে। বইগুলো হাতে পেলে আপনাদের আর পিছনে ফিরে তাকাতে হবে না। নিয়মিত ব্লগ ভিজিট করুন এবং চোখ রাখুন। ই-বুক গুলো সত্যিই খুব কাজের। 

1 মন্তব্য(গুলি):

SocialTrix.com

Blog Archive

FireCash - Make Hot Money

Popular Posts